জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আহত ও নিহতদের তথ্য সংগ্রহের জন্য জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন একটি হটলাইন এবং ওয়েবসাইট চালু করেছে। এই পদক্ষেপের মাধ্যমে আন্দোলনে নিহতদের পরিবারের সদস্যদের সহায়তা এবং আহতদের চিকিৎসা ও পুনর্বাসন কার্যক্রম আরও সুসংগঠিত করা সম্ভব হবে।

ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, হটলাইন নম্বর হচ্ছে ১৬০০০। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই নম্বরে যোগাযোগ করা যাবে। তবে সরকারি ছুটির দিনগুলোতে এই নম্বর বন্ধ থাকবে।

অন্যদিকে, www.jssfbd.com এই ওয়েবসাইটের মাধ্যমে ফাউন্ডেশনের কার্যক্রম সম্পর্কে জনসাধারণ সহজেই অবহিত হতে পারবে। গণঅভ্যুত্থানের স্মৃতি ধরে রাখার জন্য এই ওয়েবসাইট ব্যবহৃত হবে।

উল্লেখ্য, বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে নিহতদের পরিবারের সদস্যদের সহায়তা এবং আহতদের চিকিৎসা ও পুনর্বাসনে অন্তর্র্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে সভাপতি এবং আন্দোলনে শহীদ মুগ্ধর জমজ ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধকে সম্পাদক করে গত ১৭ সেপ্টেম্বর সাত সদস্যের ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’ গঠন করা হয়। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এক অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সম্পাদক, আন্দোলনে নিহত মীর মুগ্ধর যমজ ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধর হাতে ১০০ কোটি টাকার একটি চেক তুলে দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here